দুরত্ব বয়ে চলি
- আসমা অধরা ০৩-০৫-২০২৪

দুরত্বের মাপকাঠির ভিন্নতা
আজ না হয় থাক,
কি হবে গজ ফিতায় মেপে?
এক দেশ থেকে আরেক
দেশেরও দুরত্ব !
অথবা তের নদী সাত সমূদ্র ,
এ ঘর থেকে ওঘরের দুরত্ব;
বা হয়তো ছোট গল্প থেকে উপন্যাসের দুরত্ব ।
এমন তেমন আরো কত ধরণ,
যেমন শীতের সাথে গ্রীস্মের দুরত্বে
বসন্তই মধ্যবর্তী;
সমস্ত দুরত্বকে পেছনে ফেলে চলো_
আজ শুধু হৃদয়ের দুরত্ব মাপি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।